1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
সন্ত্রাসী কায়দায় বিজিবির উপর হামলা করে আসামি ছিনিয়ে নিয়ে গেলো স্থানীয়রা - আলোকিত খাগড়াছড়ি

সন্ত্রাসী কায়দায় বিজিবির উপর হামলা করে আসামি ছিনিয়ে নিয়ে গেলো স্থানীয়রা

  • প্রকাশিতঃ সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
নিজস্ব প্রতিনিধি:
খাগড়াছড়ির পানছড়িতে বিজিবি’র কনভয়ে হামলা করে ২জন আসামি এবং জব্দকৃত সাড়ে ১২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায় স্থানীয়রা। এ যেন সিনেমাকেও হার মানিয়েছে। রবিবার বিকেলে জেলার পানছড়ি উপজেলার পূজগাং বাজারে এ ঘটনা ঘটে। এতে উগ্র হামলাকারীদের লাঠির আঘাতে ৯ বিজিবি সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন খাগড়াছড়ি বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল জাহাঙ্গীর আলম
আহতরা পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। পরে ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বিজিবি। এ ঘটনায় ঘটনাস্থল থেকে একজন সন্ত্রাসীকে আটক করেছে বিজিবি।
রবিবার রাত সাড়ে ১১টায় বিজিবির দেওয়া প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পানছড়ি ৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ লোগাং বিজিবি ক্যাম্প কর্তক একটি বস্তা ও দুইজন যাত্রীসহ রেজিষ্ট্রেশন বিহীন সন্দেহজনক একটি মোটরসাইকেল আটক করে বিজিবি।
আসামীদের ছিনিয়ে নিতে বিজিবির গাড়িতে উঠছে উগ্রবাদী লোকজন।
আটককৃতরা বস্তায় টাকা আছে জানালে তা স্থানীয় লোগাং ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড সদস্য পুনজীবন চাকমা, ৪ নং ওয়ার্ড সদস্য মো. সাহেব আলী ও ৬ নং ওয়ার্ড সদস্য রিপন চাকমার উপস্থিতিতে বস্তার মুখ খোলে ১২ লাখ ৫০ হাজার টাকা পাওয়া যায়। বস্তায় করে টাকা বহন করে ব্যক্তিদ্বয় টাকার উৎস ও মালিকানা সম্পর্কে সঠিক তথ্য দিতে ব্যর্থ হলে এসময় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে টাকা ও মোটরসাইকেল জব্দ করে বিজিবি।
আটকৃতরা হলো পানছড়ি সীমানা পাড়া এলাকার প্রদীপ চাকমার ছেলে রিন্টু চাকমা (২৭) ও একই এলাকার সুমেন্ত চাকমার ছেলে ধনরঞ্জন চাকমা (২৩)।
গাড়ি থেকে আসামিদের নামিয়ে নিচ্ছে উগ্রবাদীরা।
পরে বিকেল ৪.১০ মিনিটের দিকে আটককৃত ব্যাক্তিদ্বয় এবং জব্দকৃত টাকা ও মোটরসাইকেল নিয়ে থানায় হস্তান্তরের উদ্যেশ্যে লোগাং থেকে একটি বিজিবি’র কনভয় পানছড়ি থানার উদ্যেশ্যে রওয়ানা দেয়। পথিমধ্যে পূজগাং বাজার এলাকায় কনভয়টি পৌঁছলে ৫০০-৬০০ জনের একটি উগ্র সংঘবদ্ধ দল গাড়ির গতিরোধ করে। আসামি থাকা গাড়িতে হামলা করে দুজন আসামি এবং জব্দকৃত টাকা ছিনিয়ে নিয়ে গাড়িতে পেট্রোল দিয়ে জ্বালিয়ে দিতে উদ্যত হয়। এসময় সন্ত্রাসীদের লাঠির আঘাতে ৯ জন বিজিবি সদস্য আহত হন। আহত বিজিবি সদস্যরা বর্তমানে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
পরে উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পানছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো. হারুনুর রশিদ বলেন, ‘পুজগাং এলাকায় বিজিবির কনভয় থামিয়ে আসামিসহ জব্দকৃত টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় আমরা প্রাথমিক সত্যতা পেয়েছি। আমাদের পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিজিবির পক্ষ থেকে আমরা এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ